মেনু নির্বাচন করুন
পাতা

সিটিজেন চার্টার

প্রদেয় নাগরিক সেবাসমূহ (সরকারী বিধি বিধান অনুসরণ পূর্বক)

 

সাধারণ শাখা : (কক্ষ নং-১০৩)

* সদর ডাকবাংলোর সিট বরাদ্দ।

* জেলা পরিষদের মালিকানাধীন জমির লীজ প্রদান।

* লীজকৃত সম্পত্তির লীজমানি আদায়।

* জেলা পরিষদের স্থাবর ও অস্থাবর সকল সম্পত্তির অনাদায়ী অর্থ আদায়ের জন্য সার্টিফিকেট মামলা দায়ের ও পরিচালনা।

* জেলা পরিষদের সম্পত্তি সংক্রান্ত দেওয়ানী ও ফৌজদারী মামলা দায়ের ও পরিচালনা।

* জেলা পরিষদের ওয়েব সাইট সংক্রান্ত কার্যাবলী।

 

হিসাব শাখা : (কক্ষ নং-১০৭)

* জেলা পরিষদের বার্ষিক বাজেট প্রণয়ন।

* ব্যাংকে রক্ষিত তহবিলের সকল ক্যাশ বহি, চেক বহি ও রেজিস্টার সংরক্ষণ।

* জেলা পরিষদের যাবতীয় আয়ের খাতের অর্থ ব্যাংকে জমা প্রদানের পূর্বে চালান পাশ করণ।

* বিদ্যুৎবিল, টেলিফোন বিল, পত্রিকার বিল, পানির বিল, জীপগাড়ীর জ্বালানী বিল, ঠিকাদারের কাজের বিল পরিশোধ করণ

  ও হিসাব সংরক্ষণ।

* জেলার গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান।

* জাতীয় কর্মসূচী এবং ক্রীড়া, সংস্কৃতি, ধর্মীয় ও সামাজিক কল্যাণমূলক কার্যাবলী।

 

প্রকৌশল শাখা : (কক্ষ নং-১১১)

* জেলা পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প যেমন: রাস্তা, ব্রীজ, কালভার্ট, অবকাঠামো নির্মাণ/মেরামত/সংস্কার ইত্যাদি গ্রহণ

  ও বাস্তবায়ন।

* জেলা পরিষদের মালিকানাধীন বৃক্ষাদির তত্ত্বাবধায়ন, নতুন বৃক্ষরোপণ, পুরাতন বৃক্ষ বিক্রয়ের ব্যবস্থা গ্রহণ।

* জেলা পরিষদের মালিকানাধীন খেয়াঘাট, পুকুর, ল্যাট্রিন ইত্যাদি ইজারা প্রদান।

* জেলা পরিষদের ঠিকাদার তালিকাভূক্তি/নবায়ন ইত্যাদি সংক্রান্ত কাজ।

* জেলা পরিষদের মালিকানাধীন মার্কেটসমূহের অবকাঠামো নির্মাণ, মেরামত ও সংস্কার কার্যক্রম।

* জেলা পরিষদের মালিকানাধীন পুরাতন ব্রীজ/কালভার্টের ইট, রড বিক্রয় কার্যাবলী।

 

মার্কেট শাখা : (কক্ষ নং-১০২)

* জেলা পরিষদ মালিকানাধীন মার্কেটসমূহ যেমন: সুপার মার্কেট, মিনি মার্কেট, কমিউনিটি সেন্টার মার্কেটের দৈনন্দিন সমস্যাদি

  নিরসনে ব্যবস্থা গ্রহণ।

* মার্কেটসমূহের মাসিক ঘরভাড়া, বিদ্যুৎবিল ইত্যাদি আদায়।

* জেলা পরিষদ কমিউনিটি সেন্টারের ভাড়া আদায়।

* মার্কেটসমূহের দোকান ঘরের নামজারী সংক্রান্ত।

 

পত্র গ্রহণ ও প্রেরণ শাখা : (কক্ষ নং-১০৮)

* সকল প্রকার পত্র গ্রহণ ও প্রেরণ।

* বিভিন্ন ধরণের অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির কার্যক্রম গ্রহণ।

* বিভিন্ন ধরণের তথ্য সংরক্ষণ ও অবহিত করণ।

* হেল্পডেস্ক ব্যবস্থাপনা।